খেলাধুলা

আর্জেন্টিনা বনাম কলম্বিয়া: কোপা আমেরিকার ফাইনাল কিক-অফ সময়, লাইভ টিভি, হেড টু হেড

কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। অধিনায়ক লিওনেল মেসির নেতৃত্বাধীন বর্তমান বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনার লক্ষ্য টানা দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকার শিরোপা জয়।

কলম্বিয়া তাদের দ্বিতীয় কোপা আমেরিকার ফাইনাল জয়ের আশা করছে এবং ২০২২ সালের ফেব্রুয়ারিতে আর্জেন্টিনার বিপক্ষে সর্বশেষ পরাজয়ের প্রতিশোধ নিতে চায়; টানা ২৮ ম্যাচ অপরাজিত থেকে ফাইনালে উঠেছে তারা।

ফ্লোরিডার মিয়ামি গার্ডেনের হার্ড রক স্টেডিয়ামে ১৫ জুলাই সোমবার বাংলাদেশ সময় সকাল ৬টায় শুরু হবে কোপা আমেরিকার ফাইনাল।

কোপা আমেরিকা ২০২৪ তিন বছরের মধ্যে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত তিনটি বড় ফুটবল টুর্নামেন্টের মধ্যে প্রথম। ২০২৫ সালে ফিফা ক্লাব বিশ্বকাপ ও ২০২৬ সালে বিশ্বকাপ আয়োজন করবে আমেরিকা।

কোপা আমেরিকার ফাইনাল কবে?

কোপা আমেরিকার ফাইনাল ১৫ জুলাই, সোমবার সকাল ৬টায়।

কোপা আমেরিকায় আর্জেন্টিনা বনাম কলম্বিয়া লাইভ টিভি চ্যানেল

আর্জেন্টিনা ও কলম্বিয়া ম্যাচটি ফক্স চ্যানেলে সম্প্রচার করবে ইংরেজি ভাষায়, ইউনিভিশন/টিইউডিএন স্প্যানিশ ভাষায় সম্প্রচার করবে।

বাংলাদেশ থেকে টি স্পোর্টস এর পর্দায় দেখা যাবে খেলাটি।

আর্জেন্টিনা বনাম কলম্বিয়া হেড টু হেড

কলম্বিয়ার বিপক্ষে শেষ ১৮ ম্যাচের ৭টিতে জয় পেয়েছে আর্জেন্টিনা। বাকী ৪টি ম্যাচে জয় পেয়েছে কলম্বিয়া, ড্র হয়েছে ৭ ম্যাচ।

আর্জেন্টিনার ফুটবলার: লিওনেল মেসি

সর্বকালের অন্যতম সেরা মেসি আর্জেন্টিনাকে আরও একটি কোপা আমেরিকা শিরোপা এনে দিতে পারেন: তিন বছরের ব্যবধানে তিনটি আন্তর্জাতিক শিরোপা জেতার দ্বারপ্রান্তে তিনি।

টুর্নামেন্টে মেসির মাত্র একটি গোল রয়েছে – এবং এটি দেখার জন্য ভক্তদের পাঁচটি ম্যাচ অপেক্ষা করতে হয়েছিল (চোটের কারণে তিনি একটি ম্যাচ মিস করেছিলেন)। সেমিফাইনালে কানাডার বিপক্ষে আর্জেন্টিনার ২-০ ব্যবধানে জয়ের ম্যাচে দ্বিতীয়ার্ধে এনজো ফার্নান্দেজের শট হালকা করে পায়ে লাগিয়ে দেন তিনি।

আরও পড়ুনঃ  কোপা আমেরিকা ২০২৪ সময় সূচি

কলম্বিয়ার খেলোয়াড়: হামেস রদ্রিগেজ

এবারের কোপা আমেরিকায় সেরা খেলোয়াড় হয়েছেন হামেস রদ্রিগেজ, তার ছয়টি অ্যাসিস্ট টুর্নামেন্টের সব খেলোয়াড়কে ছাড়িয়ে গেছে। উরুগুয়ের বিপক্ষে প্রথমার্ধে রদ্রিগেজের করা কর্নার কিক থেকে নির্ণায়ক গোলসহ পাঁচ ম্যাচে কলম্বিয়া গোল করে ফাইনালে উঠেছে।

কলম্বিয়ার অপরাজিত থাকার ধারাবাহিকতা কতদিন?

শেষ ২৮ ম্যাচে হারেনি কলম্বিয়া। সবশেষ ২০২২ সালের ১ ফেব্রুয়ারি অলিম্পিক বাছাইপর্বের ম্যাচে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরেছিল তারা।

গত তিন বছরে আর্জেন্টিনার রেকর্ড

শেষ ৬৩ ম্যাচের মাত্র তিনটিতে হেরেছে আর্জেন্টিনা। তাদের শেষ তিন হার: ২০১৯ কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে; ২০২২ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে সৌদি আরবের কাছে; এবং গত নভেম্বরে অলিম্পিক বাছাইপর্বে উরুগুয়ের কাছে।

সহজ ভাষায়

ইসলাম ও বিশ্বতথ্য জানুন সহজ, সাবলীল বাংলায়!

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।